‘ব্লুটুথ স্যান্ডেল’ পরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি

শিক্ষার পাশাপাশি শিক্ষককের কাছ থেকে নীতি নৈতিকতা ও সততার গুণও পান শিক্ষার্থীরা। কিন্তু সেই শিক্ষক নিয়োগের পরীক্ষায়ই একটি চক্র ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জালিয়াতির চেষ্টা করেছে। সম্প্রতি এমনটাই ঘটেছে ভারতের রাজস্থানে।

- Advertisement -

এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, সেখানে অভিনব পন্থায় স্যান্ডেলের ভেতর ব্লুটুথ ডিভাইস সেট করে শিক্ষক নিয়োগ পরীক্ষায় বসেন চাকরি প্রার্থী। এই ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ। ‘ব্লুটুথ স্যান্ডেল’ প্রায় আড়াই লাখ টাকায় কিনেছে এই পরীক্ষথীরা জানায়।

- Advertisement -google news follower

স্যান্ডেলের মধ্যে আস্ত একটা ফোন আর ব্লুটুথ ডিভাইস বসানো হয়েছিল। পরীক্ষার্থীর কানে আরেকটি ডিভাইস ছিল। বাইরে থেকে পরীক্ষার্থীকে ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে সাহায্য করার পরিকল্পনা করা হয়েছিল। প্রথমে এক ব্যক্তিকে এই ঘটনায় গ্রেফতার করা হয়। পরে এর সঙ্গে জড়িত চক্রটিকেও গ্রেফতার করে পুলিশ।

পরীক্ষা শুরুর আগেই ব্লুটুথ স্যান্ডেল পরা একজনকে ধরা হয়। এরপর পুলিশ প্রত্যেক পরীক্ষার্থীর স্যান্ডেল, জুতা ও মোজা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়। এর সঙ্গে জড়িতদের অন্যদের খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM