টাইগারদের বিশ্বকাপ যাত্রা আজ

0

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রোববার (৩ অক্টোবর) ওমানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

আজ রাত পৌনে ১১টা নাগাদ দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। তার আগে শনিবার করোনা পরীক্ষার নমুনা জমা দিয়েছেন দলের ক্রিকেটাররা।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিশ্বকাপের ১৪ দিন আগে ওমান যাচ্ছে টিম টাইগার্স। ওমানে পৌঁছানোর পর এক দিন রুম কোয়ারেন্টাইনের পর আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে দলের অনুশীলন।

করোনার নমুনা দেওয়ার পর প্রত্যেকেই নিজ নিজ বাসায় চলে যান। সেখানেই চলবে হোম কোয়ারেন্টাইন। এরপর শাহজালাল বিমানবন্দর হয়ে ওমানের উদ্দেশে যাত্রা করবেন তারা।

ওমানে একটানা চার দিনের অনুশীলনের পর ৮ অক্টোবর ওমান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচ খেলবে ডমিঙ্গোর শিষ্যরা। এরপর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানেও একদিনের রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এরপর আবুধাবিতে ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। ১৭ অক্টোবর শুরু বিশ্বকাপ বাছাই মিশন। সুপার-টোয়েলভে খেলার যোগ্যতা অর্জনের জন্য প্রথম রাউন্ডে স্কটল্যান্ড, ওমান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়তে হবে বাংলাদেশকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতেই চলমান আইপিএল খেলছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। তাই তাদের করোনা টেস্টের কোনো সুযোগ নেই। তবে যেহেতু দুজনই আইপিল জৈব সুরক্ষাবলয়ের মধ্যে আছেন, তাই তারা সরাসরি মাস্কাটে দলের সঙ্গে যোগ দিতে পারবেন বলে জানা গেছে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...