আগে নিবন্ধন, তারপর নিউজ পোর্টাল চালু: তথ্যমন্ত্রী

আগামী বছর থেকে অনলাইন নিউজ পোর্টাল আগে নিবন্ধন করতে হবে, তারপর চালু করা যা‌বে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

- Advertisement -

বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আ‌য়ো‌জিত সংলাপে তিনি এ কথা ব‌লেন।

- Advertisement -google news follower

হাছান মাহমুদ বলেন, পত্রিকা প্রকাশ করতে হলে প্রথমে ডিক্লারেশন নিতে হয়, এছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রেও তা হওয়া সমীচীন। সুতরাং আমরা অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া মোটামুটি একটা পর্যায়ে নিয়ে যাবো।

তিনি বলেন, আমরা আলোচনা করেছি, আগামী বছর থেকে কোনও অনলাইন আত্মপ্রকাশ করার আগেই রেজিস্ট্রেশন নিতে হবে। তাহলে এখানে একটা শৃঙ্খলা আসবে।

- Advertisement -islamibank

মন্ত্রী আরও বলেন, আপাতত এটা (চালুর পর নিবন্ধন দেওয়া) রেখেছি এজন্য যে, অনেকগুলো অনলাইন চালু আছে। আমরা রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করেছি অনেক পরে। যেসব পত্রিকা নিয়মিত প্রকাশ করা হয় না সেসব পত্রিকা বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর ‌মিয়া উপ‌স্থিত ছি‌লেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM