কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন নেইমার!

0

সময়ের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো মধ্য ত্রিশেও ২০২২ সালে কাতারের বিশ্বকাপে খেলবেন। আসন্ন বিশ্বকাপে নেইমারের বয়স হবে ত্রিশ। অথচ এখানেই থেমে যেতে চান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড! কাতারের পর আর কোনো বিশ্বকাপ খেলার কথা মাথায় আনছেন না ২৯ বছর বয়সী ফরোয়ার্ড।

২০১০ সালের বিশ্বকাপে নেইমারকে দলে রাখতে পেলের আহ্বান ও হাজার হাজার ভক্তদের আবেদনেও সাড়া দেননি দুঙ্গা। ২০১৪ সালে দেশের মাটিতে প্রথম বিশ্বকাপ খেলেন তিনি। গতবার রাশিয়া বিশ্বকাপ ছিল তার ক্যারিয়ারের দ্বিতীয়। প্রত্যাশার চাপ কাঁধে নিয়ে ব্রাজিলের ষষ্ঠ শিরোপার মিশনে নেমে দুইবারই হতাশ করেন নেইমার। সেমিফাইনাল ও কোয়ার্টার ফাইনালে শেষ হয় সেলেসাওদের অভিযাত্রা।

আরেকটি মিশনে নামার এক বছর আগে নেইমার জানালেন, কাতারের পরের বিশ্বকাপ পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ার টেনে নেওয়ার ব্যাপারে আশাবাদী নন তিনি।

ডিএজেডএন’র এক্সক্লুসিভ ডকুমেন্টারি ‘নেইমার অ্যান্ড দ্য লাইন অব কিংস’এ পিএসজি তারকা বলেছেন, ‘আমি মনে করি এটাই আমার শেষ বিশ্বকাপ। এটাকে আমার শেষ হিসেবে দেখছি কারণ আমি জানি না ফুটবলে আর বেশি থাকার মতো মানসিক শক্তি আমার থাকবে কি-না। তাই আমি সবকিছু ভালোভাবে করতে চাইব, আমার দেশের জন্য জিততে সব করব, ছোটবেলা থেকে যে বিশাল স্বপ্ন আমি দেখছি তা পূরণে। আশা করি আমি তা করতে পারব।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...