পুলিশের জন্য কেনা হচ্ছে হেলিকপ্টার

পুলিশের জন্য কেনা হচ্ছে দুটি হেলিকপ্টার। এর জন্য সরকারের মোট ব্যয় হবে ৪২৮ কোটি ১২ লাখ ৪৯ হাজার ৩১৬ টাকা। বুধবার (২৭ অক্টোবর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ বিষয়ক একটি প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

- Advertisement -

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন। তিনি জানান, সরকার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ জননিরাপত্তা বিভাগের আওতাধীন পুলিশ অধিদফতরের রাশিয়ার সরকারি প্রতিষ্ঠান জেএসসি ‘রাশিয়ান হেলিকপ্টার’-এর কাছ থেকে এমআই-১৭১এ২ মডেলের দুটি হেলিকপ্টার কেনার প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

তিনি বলেন, বৈঠকে অনুমোদিত অন্য প্রস্তাবগুলো হলো— মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক ‘বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ প্রকল্পের নির্মাণকাজ জয়েন্টভেঞ্চার বিল্ডার্স ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েট লিমিটেড ও ইলেকট্রো গ্লোবাল এবং জয়েন্টভেঞ্চার মাহেন্দ্র বেসিন পাওয়ার লিমিটেড (এমবিপিএল) এবং অ্যাডভান্স টেকনোলজি কনসোর্টিয়াম লিমিটেডের (এটিসিএল) কাছ থেকে দুটি প্যাকেজের পূর্ত কাজ ১০০ কোটি ৬১ লাখ ১৫ হাজার ১৩৩ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM