চীন যাচ্ছেন নগরপিতা

0

‘হুয়াই কানেক্ট ২০১৮ অ্যাকটিভেট ইনটেলিজেন্ট’ সামিটে যোগ দিতে চীন যাচ্ছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। চার দিনের সফরে আজ (১১ অক্টোবর) দিবাগত রাতে তিনি দেশ ছাড়বেন। বিশ্বের তৃতীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াই কোম্পানির আমন্ত্রণে নগরপিতা এ সফর করবেন।

নগরপিতার ব্যক্তিগত সহকারী রাইহান ইউসুফ বিষয়টি নিশ্চিত করে জয়নিউজকে বলেন, চায়না সাউদার্ন এয়ার লাইন্সের একটি ফ্লাইটে রাত ১২টা ৫০ মিনিটে মেয়র চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। ১৬ অক্টোবর মেয়র চট্টগ্রামে ফিরবেন।

তিনি আরো বলেন, নগরপিতার সফরসঙ্গী হিসেবে রয়েছেন চসিকের প্রধান নির্বাহী মো. শামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম এবং আইটি অফিসার ইকবাল হাসান।

চীনের সাংহাইয়ের ওয়ার্ল্ড এক্সপো এক্সিভিশন অ্যান্ড কনভেনশন সেন্টার অ্যান্ড এক্সপো সেন্টারে আন্তর্জাতিক এই কনফারেন্সে হচ্ছে। এতে যোগ দিবেন বিশ্বরাজনীতি, তথ্যপ্রযুক্তি, শিল্পায়নসহ বিভিন্ন সেক্টরের নেতৃস্থানীয় ব্যক্তিরা। গ্লোবাল আইসিটি ইকোসিস্টেমের লক্ষ্যে আয়োজিত এই সম্মেলনে নতুন প্রযুক্তির আবিষ্কার, উদ্ভাবনসহ তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতে অভিজ্ঞতা শেয়ার করবেন সম্মেলনে অংশ নেওয়ারা।

নগরপিতা নাছির উদ্দীন ১২ সেপ্টেম্বর সকালে সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং বক্তৃতা দিবেন। সফরে তিনি হুয়াই কোম্পানির ‘স্মার্ট সিটি, সেফ সিটি’ শীর্ষক প্রকল্পের আওতায় চীনের নান্দনিক শহরগুলো ঘুরে দেখবেন। চার দিনের সফরে তিনি চীনের সাংহাই, গোয়ানজো, সেনজানসহ কয়েকটি শহরে যাবেন।

সোমবার (১৫ অক্টোবর) মধ্যরাতে নগরপিতা ঢাকা ফিরবেন। ১৬ অক্টোবর তিনি নগরভবনে অফিস করবেন বলে জানান রাইহান ইউসুফ।

জয়নিউজ/ কাউছার

আরও পড়ুন
লোড হচ্ছে...