দুর্গাপূজায় থাকবে আড়াই হাজার পুলিশ, ১৮ হাজার আনসার

0

চট্টগ্রাম জেলায় এবার ১ হাজার ৮২৩টি পূজামণ্ডপের নিরাপত্তায় আড়াই হাজার পুলিশ দায়িত্ব পালন করবে। পাশাপাশি থাকবে ১৮ হাজার আনসার সদস্য। প্রতি ৩টি পূজামণ্ডপের জন্য নিয়োজিত থাকবে ১টি করে মোবাইল টিম। পূজামণ্ডপগুলো ঘিরে থাকবে তিন স্তরের নিরাপত্তা বলয়। গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা। চট্টগ্রাম জেলা পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, এবার চট্টগ্রাম জেলার ১১টি উপজেলায় ১৮২৩টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব পালন করা হবে। এরমধ্যে সার্বজনীন পূজার আয়োজন থাকছে ১৫০১টি মণ্ডপে। ঘটপূজার আয়োজন থাকছে ৩২২টিতে। এসব পূজামণ্ডপ ঘিরে সতর্ক থাকবে ২৩৪৮ জন পুলিশ সদস্য। চট্টগ্রাম জেলায় নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ৩১৯টি অতি গুরুত্বপূর্ণ, ৪৯৫টি গুরুত্বপূর্ণ, ৬৮৭টি সাধারণ ক্যাটাগরির পূজামণ্ডপ নির্ধারণ করেছে।

পূজামণ্ডপ ঘিরে নিরাপত্তা পরিকল্পনা জানাতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের আয়োজন করে চট্টগ্রাম জেলা পুলিশ। সংবাদ সম্মেলনে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, শারদীয় দুর্গোৎসব উদযাপন নির্বিঘ্ন করতে যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। ৩টি শ্রেণীতে বিভক্ত করে এসব পূজামণ্ডপে গুরুত্ব অনুযায়ী পুলিশ সদস্য মোতায়েন থাকবে। পুলিশ সদস্যের পাশাপাশি, ডিবি পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। সিনিয়র কর্মকর্তারা গোটা নিরাপত্তার বিষয়টি মাঠে থেকে সমন্বয় করবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্য পুলিশ কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা প্রমুখ।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...