হাটহাজারীতে ৩ হাজার মিটার অবৈধ জাল জব্দ

0

হাটহাজারীতে হালদা নদী থেকে ৩ হাজার মিটার ভাসা জাল ও ১০টি বরশি  জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে এই জাল ও বরশি জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন। তাঁকে সহযোগিতা করেন পিকেএসএফ-এর আওতাধীন ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) ও হালদা নদী রক্ষা কমিটির সদস্যরা।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত হালদা নদীর মদুনাঘাট এলাকা থেকে হালদা মুখ পর্যন্ত বিভিন্ন পয়েণ্টে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে জব্দ করা হয় ৩ হাজার মিটার ভাসা জাল ও ১০টি বরশি। জব্দকৃত জাল বিকেলে উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নোয়াহাট এলাকায় হালদা পাড়ে আইডিএফ অফিসের পেছনে আগুনে পোড়ানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, আইডিএফ-এর স্বেচ্ছাসেবক ও হালদা নদী রক্ষা কমিটির সদস্য কামাল সওদাগর, মো. রুসাঙ্গির, রিয়াজ মোর্শেদ, মো. হাসান শিকদার, বাংলাদেশ নদী পরিব্রাজক দল চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক এস. এম মুজিব, সাংগঠনিক সম্পাদক নাজমুস সাহাদাত সাকিব, আইডিএফ হালদা প্রকল্পের কর্মকর্তা সাদ্দাম হোসেন, মো. জাহিদুল ইসলাম, সজিব হোসেন ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...