জিম্বাবুয়ে সিরিজে দলে নতুন মুখ রাব্বি, ফিরলেন সাইফ

0

আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নতুন মুখ অলরাউন্ডার ফজলে রাব্বি। দলে ফিরেছেন মো. সাইফ উদ্দিন।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট সম্পর্কে যারা খোঁজখবর রাখেন তাদের কাছে ফজলে রাব্বি নামটা নতুন নয় মোটেও। বরং এই ব্যাটিং অলরাউন্ডারের দলে সুযোগ পাওয়ায় খুশিই হওয়ার কথা ক্রিকেটপ্রেমিদের।

দীর্ঘদিন জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন ফজলে রাব্বি। বিসিবি হাই পারফরমেন্স,  ‘এ’ দল ঘুরে তাই ৩০ বছরে এসে পেলেন জাতীয় দলের দেখা। মূলত সাকিবের বিকল্প হিসেবেই দল আসলেন রাব্বি।

এশিয়া কাপের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার। এশিয়া কাপে তিন ম্যাচ খেলে মোসাদ্দেক আর দুই ম্যাচ খেলে সৌম্য ও মুমিনুল ছিলেন নিষ্প্রভ।

আর ইনজুরি সমস্যায় দলে অনুমিতভাবেই নেই দুই স্তম্ভ সাকিব-তামিম। তবে স্বস্তির খবর ইনজুরি শঙ্কা দূরে ঠেলে দলে আছেন তিন ‘ম’ মাশরাফি, মুশফিক, মাহমুদুল্লাহ।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ১৬ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে। বাংলাদেশে পৌঁছে ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে তারা। ২১ অক্টোবর মিরপুরের ম্যাচ দিয়ে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রামে পরের দুই ম্যাচ ২৪ ও ২৬ অক্টোবর ।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার, ফজলে রাব্বি, মোহাম্মদ সাইফ উদ্দিন।

-জয়নিউজ/পার্থ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...