সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে : ব্যারিস্টার আনিস

0

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল মাহমুদ এমপি বলেছেন, শিক্ষা ছাড়া কোন সমাজ এগিয়ে যেতে পারে না। আর সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে মা’দের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) ড. শহীদুল্লাহ একাডেমির ৪ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মা সমাবেশে বক্তব্য দানকালে তিনি এসব কথা বলেন। তিনি উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযাগ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরেন।

ব্যারিস্টার আনিস বলেন, বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আন্তরিক। প্রধানমন্ত্রীর অগ্রযাত্রার প্রধান সহায়ক শক্তি যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। প্রধানমন্ত্রীর এ লক্ষ্য ও উদ্দেশ্য সফল করতে হাটহাজারীতে ইতিমধ্যে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ৩৩টি ভবন নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। তারই ধারাবাহিকতায় গড়দুয়ারার ড. শহীদুল্লাহ একাডেমিতে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৪ তলা বিশিষ্ট ১২টি শ্রেণিকক্ষ বিশিষ্ট একাডেমিক ভবন নির্মিত হবে।

বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ নুরুল আবছার চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চট্টগ্রাম জোনের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জালাল উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল  আমীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শফিউল আজম।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন। বিদ্যালয়ের শিক্ষক এ জে নওয়াজ তালুকদার ও কাকলী ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন  গড়দুয়ারা ইউপির বর্তমান ও সাবেক চেয়ারম্যান যথাক্রমে সরোয়ার মোর্শেদ তালুকদার, আলহাজ্ব মোঃ ইলিয়াছ তালুকদার, অ্যাডভোকেট সৈয়দ ফোরকান আহম্মদ।

বক্তব্য রাখেন সৈয়দ নুরুল আবছার, ফরিদ আহমদ, মফিজুর রহমান চৌধুরী, মোঃ ইলিয়াছ চৌধুরী, প্রাক্তন ছাত্র তরিকুল আলম তুহিন, মোহাম্মদ একরাম ও নবম শ্রেণির শিক্ষার্থী শারমিন ফেরদৌস প্রমুখ। অনুষ্ঠানের আগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের ব্যবস্থাপনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হাটহাজারীর কর্মীরা বিশেষ মহড়া প্রদর্শন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...