বুধবার বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

0

ক্রিকেটের মেগা আসর ‘আইসিসি বিশ্বকাপ ক্রিকেট-২০১৯’কে নিয়ে এরইমধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’ এই টুর্নামেন্টের প্রমোশনের জন্য উঠেপড়ে লেগেছে। হাতে নিয়েছে বিভিন্ন প্রচার-প্রচারণার উদ্যোগ। আর এই বিশ্বকাপকে সামনে রেখেই সাত দিনের সফরে বুধবার (১৭ অক্টোবর) বাংলাদেশে আসছে বিশ্বকাপের ট্রফি।

এর আগে, ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসির প্রধান কার্যালয় থেকে বিশ্বকাপকে সামনে রেখে আইসিসির বিশ্বকাপ ‘ট্রফি ট্যুর’ শুরু হয়েছে। সেখান থেকে নেওয়া হয় প্রথম গন্তব্যস্থান ওমানের মাসকটে। ওমানে দুই দিন থাকার পর বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াচ্ছে সোনালি রঙয়ের এই ট্রফি। সর্বমোট ১০০ দিনের সফর সমাপ্ত করে পরে এটা পৌঁছবে আয়োজক দেশ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে।

তারই অংশ হিসাবে ট্রফিটি এবার আসছে বাংলাদেশে। বুধবার (১৭ অক্টোবর) ঢাকায় পৌঁছার পর সকাল ১১টা থেকে ১২টায় শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি একাডেমির সামনে রাখা হবে ট্রফিটি। মূলতঃ জাতীয় দলের ক্রিকেটারদের জন্যই বিসিবি একাডেমির সামনে প্রদর্শিত হবে ট্রফি। যেহেতু জিম্বাবুয়ে সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামেই অনুশীলন চলছে মাশরাফিদের, তাই তারা ট্রফিটির কাছাকাছিই থাকবেন।

এরপর ৭ দিনের বাংলাদেশ সফরে চারটি শহরে ঘুরবে ট্রফিটি। ঢাকা, খুলনা, সিলেট এবং চট্টগ্রামের দর্শকরা দেখার সুযোগ পাবে স্বপ্নের বিশ্বকাপ ট্রফিকে। ১৭ থেকে ১৯ অক্টোবর ঢাকার যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উম্মুক্ত থাকবে। পরে ২০ অক্টোবর খুলনা ঘুরে ২১ অক্টোবর সিলেট ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আর ২২-২৩ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ট্রফিটি প্রদর্শিত হবে।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...