প্রতিরোধ করে কুমিরের হামলা থেকে বেঁচে ফিরল গরু

সুন্দরবনের শ্যালা নদীতে কুমিরের মুখ থেকে বেঁচে ফিরেছে একটি গরু। রোববার (২৪ জুলাই) বিকেলে বাগেরহাটের মোংলা উপজেলার জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চঘাট সংলগ্ন শ্যালা নদীতে এ ঘটনা ঘটে।

- Advertisement -

স্থানীয়রা জানান, বিকেলে জয়মনি এলাকার শ্যামল মজুমদারের একটি গরু শ্যালা নদীতে পানি খেতে নামে। এ সময় একটি কুমির গরুর পেছনে এসে আক্রমণ করে। কুমির পা টেনে গরুটিকে গভীর পানিতে টেনে নিতে লাগলে, গরুটি পাল্টা প্রতিরোধ করে এবং কুমিরকে নিয়ে ওপরে ওঠে আসে। পরে স্থানীয়রা দ্রুত এগিয়ে আসলে কুমির গরুর পা ছেড়ে নদীতে ফিরে যায়।

- Advertisement -google news follower

গরুর মালিক বলেন, কুমিরের আক্রমণে গরুর পেছনের রান ও দুই পা জখম হয়েছে। রান ও পায়ের কয়েক জায়গার মাংস কামড়ে থেঁতলে গেছে। গরুটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, নদীতে পানি খেতে নেমে একটি গরু কুমিরের আক্রমণের শিকার হয়। কুমির কামড়ে থাকা অবস্থাতেই গরুটি ওপরের দিকে ওঠে আসে। বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে।

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM