কারাগারে খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় জামিন বাতিল করে রোববার (২১ অক্টোবর) আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দিয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী মফিজুল হক ভূঁইয়া জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় আমীর খসরুর ছয় সপ্তাহের জামিন গত ৭ অক্টোবর শেষ হয়। আদালতে হাজির হয়ে তিনি সেদিন জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন। শুনানি শেষে বিচারক ২১ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে বক্তব্য রাখেন ডা. শাহাদাত হোসেন

রোববার আদালতে হাজির হয়ে তিনি পুনরায় জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গত ৪ আগস্ট রাতে আমীর খসরুর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। মামলার এজাহারে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেক্ট্রনিকস ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশে তিনি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন।

প্রসঙ্গত গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বলে অভিযোগ রয়েছে।

এদিকে চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সহ-সভাপতি আবু সুফিয়ানের নেতৃত্বে বিএনপিপন্থি আইনজীবীরা রায়ের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আদালত প্রাঙ্গণে মিছিল করেন।

জয়নিউজ/ফরহান অভি/ ফারুক মুনির/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...