পোশাক শ্রমিকদের সুস্থতায় বিজিএমইএ-আয়াত এডুকেশনের চুক্তি

বাংলাদেশের ৩০ হাজারেরও বেশি পোশাক শ্রমিকের স্বাস্থ্য এবং সুস্থতা বাড়াতে আয়াত এডুকেশন এবং ইন্টিগ্রাল গ্লোবালের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

- Advertisement -

ফেসবুকে পোস্টে এক বিবৃতিতে বাংলাদেশি সংস্থা আয়াত এডুকেশন বৃহস্পতিবার বলেছে যে ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারকের উদ্দেশ্য হল বিভিন্ন কারখানা ও সেখানকার জনগোষ্ঠীর শ্বাসতন্ত্রের সমস্যাজনিত এবং করোনার ঝুঁকি কমিয়ে গার্মেন্টস কর্মীদের সুস্থতা ও উৎপাদনশীলতা জোরদার করা।

- Advertisement -google news follower

আয়াত এডুকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নুসরাত আমান, বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান এবং আইজির পরিচালক ও প্রতিষ্ঠাতা নাবিল আহমেদ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিবৃতিতে বলা হয়, এই ত্রি-পক্ষীয় অংশীদারত্ব আয়াত এডুকেশন পাঁচটি পোশাক কারখানার সঙ্গে সহযোগিতা চুক্তির মাধ্যমে কর্মীদের স্বাস্থ্যবিধি সচেতনতা, করোনা টিকা (দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ) সম্পূর্ণ করতে তাদের অনুপ্রাণিত করা এবং সহায়তা করা এবং সেরা কারখানা পরিচালনার জন্য প্রতিরোধমূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক ব্যবস্থাসহ একটি ডিজিটাল টুলকিট (ওয়েবসাইট) প্রস্তুত কবরে।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM