এইচএসসিতে প্রশ্নপত্র ফাঁস রোধে সর্বোচ্চ সতর্ক চট্টগ্রাম বোর্ড

চট্টগ্রামে এবারের এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্ক রয়েছে। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ৮টি বিশেষ ভিজিল্যান্স টিমের পাশাপাশি ৫০টি সাধারণ ভিজিল্যান্স টিম কাজ করবে।

- Advertisement -

সোমবার (২৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ।

- Advertisement -google news follower

তিনি বলেন, রোববার থেকে শুরু হচ্ছে ২০২২ সালের এইচএসসি পরীক্ষা। পরীক্ষার্থীদের সকাল সাড়ে দশটায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রথম দিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবে৷

তিনি আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা রয়েছে। ইতিমধ্যে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ৮টি বিশেষ ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এছাড়াও ৫০টি সাধারণ ভিজিল্যান্স টিম কাজ করবে।

- Advertisement -islamibank

শিক্ষাবোর্ড সূত্র জানা যায়, মধ্যে ছাত্র ৪৫ হাজার ৩৩৯ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৫৪৩ জন। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-চট্টগ্রাম।

পরীক্ষায় চট্টগ্রাম অঞ্চলের ২৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবারের পরীক্ষায় অংশ নিচ্ছেন ৯৩ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী। সে হিসেবে এবারে কমেছে ৭ হাজার ২১৩ জন। এবারে ১১১টি কেন্দ্রে নেওয়া হবে পরীক্ষা।

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৭৮৬ জন ছাত্র ও ৮ হাজার ৮৮৯ জন ছাত্রীসহ মোট ১৮ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ১৭ হাজার ৪২৩ জন ছাত্র ও ২৪ হাজার ৫৬৫ জন ছাত্রীসহ মোট ৪১ হাজার ৯৮৮ জন পরীক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৮ হাজার ১৩০ জন ছাত্র ও ১৫ হাজার ৮৯ জন ছাত্রীসহ মোট ৩৩ হাজার ২১৯ জন পরীক্ষার্থী। এছাড়াও গার্হস্থ্য বিজ্ঞান বিভাগ থেকে ৭ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM