ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে রাজি আ’লীগ

0

জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে আওয়ামী লীগ। বিএনপির আহ্বানে এতোদিন সাড়া না দিলেও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে রাজি হয়েছে ক্ষমতাসীন দলটি।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সোমবার (২৯ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে একথা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, একাদশ সংসদ নির্বাচনের পূর্বক্ষণে কোনো চাপের মুখে এই সংলাপ হচ্ছে না এবং তারা কোনো পূর্বশর্তও দিচ্ছেন না। তফসিলের আগেই শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপে বসবেন তারা।

শেখ হাসিনার দরজা কারো জন্য বন্ধ হয় না উল্লেখ করে তিনি বলেন, এর মধ্য দিয়ে আপনারা বুঝতে পারছেন যে আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টের প্রস্তাবে সম্মত। তিনি যোগ করেন, তারা আমাকেও একটা চিঠি দিয়েছেন। সেটা অবশ্য গণফোরাম সাধারণ সম্পাদক দিয়েছেন। সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বরাবর অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও সবার অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে আমাদের সঙ্গে সংলাপের প্রত্যাশায় তারা চিঠি দিয়েছে। যার সঙ্গে সাত দফা প্রস্তাব এবং ১১টি লক্ষ্য সংযুক্ত করে দেওয়া হয়েছে।

রোববার (২৮ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপ প্রস্তাবের চিঠি পৌঁছে দেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক ও যুগ্ম-সাধারণ সম্পাদক আওম শফিকুল্লাহ।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...