ইউক্রেনে সাময়িক যুদ্ধবিরতির ঘোষণা পুতিনের

অর্থোডক্স খ্রিষ্টানদের বড়দিনের উৎসব উদ্যাপনে ইউক্রেনে সাময়িক যুদ্ধবিরতির ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার রুশ সরকারের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। 

- Advertisement -

ক্রেমলিনের বিবৃতিতে প্রেসিডেন্ট পুতিনকে উদ্ধৃত করে বলা হয়েছে, ‘৬ জানুয়ারি দুপুর ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত যুদ্ধবিরতি কার্যকর রাখতে রুশ ফেডারেশনের প্রতিরক্ষামন্ত্রীকে আমি আদেশ দিয়েছি।

- Advertisement -google news follower

বিবৃতিতে আরও বলা হয়, ‘যেসব এলাকায় এখন যুদ্ধ চলছে, সেই সব এলাকায় অনেক অর্থোডক্স খ্রিষ্টধর্মাবলম্বী মানুষের বসবাস।

অর্থোডক্স খ্রিষ্টানেরা যাতে চার্চে গিয়ে ধর্মীয় রীতিনীতি পালন করতে করতে পারেন, এ জন্য আমরা ইউক্রেনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি।

- Advertisement -islamibank

রাশিয়ার এই যুদ্ধবিরতির ঘোষণাকে ‘ভণ্ডামি’ বলেছে ইউক্রেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক এক টুইট বার্তায় লিখেছেন, ‘ইউক্রেনের যেসব এলাকা রাশিয়া দখল করে নিয়েছে সেই সব এলাকা অবশ্যই আগে ছেড়ে দিতে হবে। এরপরই একটি সাময়িক যুদ্ধবিরতি হবে। এই ভণ্ডামি নিজের কাছেই রাখুন।

প্রসঙ্গত, গত বছর ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ বাহিনী। যুদ্ধ শুরুর পর এই প্রথম পূর্ণাঙ্গ কোনো যুদ্ধবিরতি ঘোষণা করল রাশিয়া।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM