শিক্ষকেরাই সমাজের বড় নেতা : ব্যারিস্টার আনিস

0

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, শিক্ষকেরাই সমাজের বড় নেতা, কারণ শিক্ষা প্রতিষ্ঠানে তারাই নেতা তৈরি করেন। মানুষের কাছে শিক্ষা প্রতিষ্ঠানের নাম মনে থাকে না। কিন্তু শিক্ষকদের নাম প্রত্যেকে মনে রাখে।

হাটহাজারী সরকারি কলেজ মিলনায়তনে শনিবার (৩ নভেম্বর) বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) হাটহাজারী উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য নতুন নতুন ভবন নির্মাণ করছে। তারাই ধারাবিকতায় হাটহাজারী সরকারি কলেজেও তিন কোটি টাকা ব্যয়ে চার তলা ভবন নির্মিত হচ্ছে।

সংগঠনের সভাপতি মো. এমরান হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বাশিস চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি রনজিৎ কুমার নাথ। মুখ্য আলোচক ছিলেন বাশিস চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য মো. জসিম উদ্দিন শাহ, অধ্যক্ষ মির কফিল উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ ও বাশিস চট্টগ্রাম অঞ্চলের সভাপতি সৈয়দ লকিতুল্লাহ।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. ফিরোজ চৌধুরী। আলোচক ছিলেন বাশিস চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল কান্তি মহাজন। সংগঠনের যুগ্ম সম্পাদক মো. সেলিম উদ্দিনের সঞ্চালনায় সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মানিক নাথ, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অশোক কুমার নাথ প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মো. ফিরোজ চৌধুরীকে সভাপতি ও মাকসুদুল করিমকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ শিক্ষক সমিতির ৫১ সদস্য বিশিষ্ট হাটহাজারী উপজেলা শাখার কমিটি গঠন করা হয়।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...