হাটহাজারীর সীতাকালী কেন্দ্রীয় মন্দিরে শ্যামা পূজা উদযাপন

0

হাটহাজারীর সীতাকালী কেন্দ্রীয় মন্দিরে সোমবার (৫ নভেম্বর) রাতে দীপান্বিতা শ্যামা পূজা সাড়ম্বরে উদযাপিত হয়েছে।

সীতাকালী সেবক সমিতির উদ্যোগে দুইদিনব্যাপী আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল মহতী ধর্মসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মায়ের পূজা ও প্রসাদ বিতরণ। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

সীতাকালী সেবক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুন্সী বিজয় কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মসভায় উদ্বোধক ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদের প্রাক্তন সভাপতি ও রাউজানের মেয়র দেবাশীষ পালিত। এতে আশীর্বাদক ছিলেন পুণ্ডরীক ধামের অধ্যক্ষ শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

অনুষ্ঠানে সমিতির সাধারণ সম্পাদক উদয় সেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। ধর্মীয় আলোচনা করেন ধর্মতত্ত্ববিদ রণজিত কর। বিশেষ অতিথি ছিলেন চবির সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক শিপক কৃষ্ণ দেব নাথ, হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ ও সীতাকালী সেবক সমিতির সাবেক সভাপতি বিজয় কৃষ্ণ চৌধুরী।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল বলেই বাংলাদেশে প্রতিটি ধর্মের আচার অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে করা যাচ্ছে। সন্তানদের পাঠ্যসূচি শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার উপর গুরুত্ব দিলে দেশ থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি সব কিছু বন্ধ হয়ে যাবে।

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...