সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় আটক ১৬

বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও পাইপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরির খবরে বিশেষ অভিযান পরিচালনা করেছে কোস্ট গার্ড

- Advertisement -

অভিযানে মালামাল চুরির সময় ১৬ জনকে হাতেনাতে আটক করা হয়। আটককৃতরা হলেন- নুরুল ইসলাম, মারুফ, সাদেক, তাসিব, সজিব, হামিদ, মফিজ, সোহেল, সোহরব, বাবুল, মুন্না, তানভীর, তুহিন, বাবু, সিদ্দিক ও জসিম।

- Advertisement -google news follower

আজ শুক্রবার (২৮ এপ্রিল) কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বেশকিছু দিন ধরে একটি চক্র বঙ্গোপসাগরে অবস্থিত রাষ্ট্রীয় সম্পদ সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে মালামাল চুরি করে আসছে।

- Advertisement -islamibank

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, এরকম একটি চক্র বর্হিঃনোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করছে।

ওই সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে কোস্ট গার্ডের জাহাজ পোর্টে গ্র্যান্ডের বর্হিঃনোঙরে সাঙ্গু গ্যাস ফিল্ড সমুদ্র অঞ্চলে একটি বিশেষ অভিযান চালায়।

এ সময় সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে ২টি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের উপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটতে দেখা যায়। পরে কোস্ট গার্ড জাহাজটি গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ, গ্যাস কাটার ও সিলিন্ডিারসহ ১৬ জন চোরকে আটক করে।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তারা বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরি করে আসছে। এসব মাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করত।

আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM