চালু হলো বন্দরের দুটি ক্রেন

বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালে (এনসিটি) নতুন দুইটি কি গ্যান্ট্রি ক্রেন (১৩ ও ১৪ নম্বর) দিয়ে কনটেইনার লোড-আনলোডের কাজ শুরু হয়েছে। রোববার (১১ নভেম্বর) সকাল থেকে পুরোদমে কাজে নেমে যায় ক্রেনগুলো।

- Advertisement -

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জয়নিউজকে জানান, শনিবার (১০ নভেম্বর) বিকালেই ১৩ ও ১৪ নম্বর ক্রেন দুটি দিয়ে এমভি ব্রাইট জাহাজ থেকে কনটেইনার নামানোর কাজ শুরু হয়। তবে রোববার সকাল থেকে পুরোদমে কাজে নেমে যায় ক্রেন দুটি। লোড-আনলোডের জন্য চীন থেকে আনা ৬টি ক্রেনের মধ্যে এখন ৫টি ক্রেন কাজ করছে।

- Advertisement -google news follower

বন্দর সূত্রে জানা গেছে, সোমবার (১২ নভেম্বর) ৪ নম্বর জেটিতে রাখা ১২ নম্বর ক্রেনটিও চালু করা হতে পারে।

চট্টগ্রাম বন্দরে এখন ১০টি গ্যান্ট্রি ক্রেন আছে। আগামী এক বছরের মধ্যে আরও ৪টি কিউজিসি যুক্ত হবে।

- Advertisement -islamibank

সর্বশেষ বন্দরের সিসিটি ইয়ার্ডের জন্য এ ধরনের ৪টি ক্রেন আনা হয়েছিল ২০০৫ সালে। ২০১৭ সালের ১৫ অক্টোবর ৬টি গ্যান্ট্রি ক্রেন কেনার চুক্তি সই করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। চট্টগ্রাম বন্দরের নিজস্ব তহবিল থেকে ৩৪৫ কোটি টাকায় চীনের সাংহাই জেনহুয়া হেভি ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেড থেকে সাইফ পাওয়ারটেক লিমিটেডের মাধ্যমে এসব ক্রেন আমদানি করা হয়।

জয়নিউজ/মনির ফয়সাল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM