দেশের বিরুদ্ধে নালিশের রাজনীতি আমরা করি না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দাওয়াত ছাড়াই নালিশ করতে বিদেশিদের কাছে যায়। তাদের দাওয়াতে আমরা দুই-একবার গিয়েছি। আমরা দেশের বিরুদ্ধে নালিশ করার রাজনীতি করি না।

- Advertisement -

রোববার (১৮ জুন) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তারা কী জানেন? তাদের দলও তলে তলে নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছে। মির্জা ফখরুলের কাছ থেকে অশ্লীল কথা আমরা আশা করি না। নির্বাচনকে কুত্তামারা নির্বাচন বলেছেন তিনি। এটা প্রত্যাহার করতে বলেছি।

মানুষ নির্বাচনে আগ্রহ হারাচ্ছে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশে ৩০ শতাংশও ভোট পড়ে না। গাজীপুরে ৪৮ শতাংশ ভোট পড়েছে। যারা বলেন যে ভোটের প্রতি মানুষ আগ্রহ হারিয়ে ফেলেছে, এটা তাদের জন্য উদাহরণ। বিএনপি নিঃসন্দেহে একটি বড় দল। তারা না আসার পরও ভোটারের এই উপস্থিতিকে কম বলার সুযোগ নেই।

- Advertisement -islamibank

সেতুমন্ত্রী বলেন, ওই যে রবীন্দ্রনাথের কাদম্বিনী মরিয়া প্রমাণ করলেন, তিনি মরেননি। সেরকম আওয়ামী লীগকে হেরে গিয়ে প্রমাণ করতে হবে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

ভবিষ্যতে ক্ষমতায় আসার জন্য বাইডেন-মোদির সংলাপের দিকে তাকিয়ে আছেন কিনা? এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কারো দিকে তাকিয়ে নেই, আমরা তাকিয়ে আছি আমাদের জনগণের দিকে। বিদেশিরা আমাদের উন্নয়ন সহযোগী হতে পারে, তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এটি আমরা বিশ্বাস করি না।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM