‘মেট্রোরেলের ইন্ট্রিগেশন টেস্ট ১৫ অক্টোবর পর্যন্ত চলবে’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত মেট্রোরেলের সিস্টেম ইন্টিগ্রেশন টেস্ট চলবে। এই টেস্ট শুক্রবারে দিন এবং অন্যান্য দিন রাতে চলবে। আশা করছি, অক্টোবরের শেষ প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অংশে (আগারগাঁও থেকে মতিঝিল) মেট্রোরেল চলাচলের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

- Advertisement -

শুক্রবার (৭ জুলাই) আগারগাঁওয়ের মেট্রোরেল স্টেশনের প্ল্যাটফর্মে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আয়োজিত ‘এমআরটি লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রো ট্রেন চলাচল পরীক্ষণের শুভ সূচনা’ অনুষ্ঠানে তিনি এসব তথ্য বলেন।

- Advertisement -google news follower

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকারের একটি গুরুত্বপূর্ণ মেগা প্রকল্প মেট্রোরেল। এটির আরেকটি মাইলফলক আমরা উদ্বোধন করতে যাচ্ছি, সেটি হচ্ছে আগারগাঁও-মতিঝিল রুটে ইন্ট্রিগেশন টেস্ট।

তিনি বলেন, মেট্রোরেলে এটাই আমাদের প্রথম কাজ। এরপরে আরও পাঁচটি লাইন আছে। ২০৩০ সালের মধ্যে মেট্রোরেলের ছয়টি লাইনের কাজ আমরা সম্পূর্ণভাবে সম্পন্ন করতে পারব। এই লক্ষ্য নিয়েই আমাদের কাজ এগিয়ে চলেছে। এর জন্য ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক সবাইকে নিয়ে কাজ করে যাচ্ছেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM