টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

প্রথম ওয়ানডেতে হার দিয়ে আফগানিস্তানের সঙ্গে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর লক্ষ্যে লিটন দাসের দল দ্বিতীয় ওয়ানডেতে নেমেছে। ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লিটন। একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিশ্রামে থাকা তামিম ইকবালের জায়গায় এসেছেন নাঈম শেখ এবং পেসার তাসকিন আহমেদের পরিবর্তে নেওয়া হয়েছে এবাদত হোসেনকে।

- Advertisement -

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দুপুর ২টায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।ট জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে টাইগার অধিনায়ক লিটন দাস।

- Advertisement -google news follower

এর আগে তামিম ইকবালের নেতৃত্বে সিরিজ শুরু করেছিল টাইগাররা। বৃষ্টি আইনে সেই ম্যাচে তারা ১৭ রানে হেরে যায়। এরপরই আচমকা অবসরের ঘোষণা দেন তামিম। যদিও গতকাল শুক্রবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে অবসর প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। তবে এখনই দলে ফিরছেন না তিনি, থাকবেন দেড়মাসের বিশ্রামে। তার পরিবর্তে পরবর্তী দুই ম্যাচে স্বাগতিকদের অধিনায়কত্বের ভার লিটনের কাঁধে।

অন্যদিকে আফগান একাদশে কোনো পরিবর্তন আসেনি। তারা প্রথম ওয়ানডের বিজয়ী একাদশ নিয়েই নামছে এই ম্যাচেও। তবে তাদেরও লক্ষ্য থাকবে এই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেওয়া।

- Advertisement -islamibank

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও সেলিম সাফি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM