নতুন ২৮ জেলা প্রশাসকের ব্রিফিং আজ

গেল এক সপ্তাহে নিয়োগ পেয়েছেন ২৮ জেলা প্রশাসক (ডিসি)। নতুন নিযুক্ত ডিসিদের উদ্দেশে ব্রিফিংয়ের আয়োজন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হবে নতুন ডিসিদের ব্রিফিং সেশন। এতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদসচিব মো. মাহবুব হোসেন।

- Advertisement -google news follower

জানা গেছে, বিফিংয়ে মাঠ প্রশাসন সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১৪ জন সচিব ও জ্যেষ্ঠ সচিব নতুন ডিসিদের বিভিন্ন দিকনির্দেশনা দেবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, মন্ত্রিপরিষদ বিভাগের ব্রিফিংয়ের পর খুব শিগগির প্রধানমন্ত্রীর কার্যালয়ে ব্রিফিংয়ের আয়োজন করা হবে। এ সময় আগামী জাতীয় নির্বাচন ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি সঠিকভাবে নিয়ন্ত্রণ, জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়, উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, বন্যাসহ দুর্যোগকালীন সময়ের প্রস্তুতিসহ মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ বিষয়ে নতুন ডিসিদের ব্রিফ করা হবে।

- Advertisement -islamibank

এরপর চলতি মাসের শেষের দিকে নতুন ডিসিরা নিজ নিজ জেলায় যোগদান করবেন। চলতি সপ্তাহে ২৪, ২৫ ও ২৭ ব্যাচের ২৮ জন কর্মকর্তা ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

আগামী জাতীয় নির্বাচনে এই তিন ব্যাচের কর্মকর্তারাই মাঠে থাকবেন। এর মধ্যে ২৪ ব্যাচের কর্মকর্তারা ২০০৫ সালের ২ জুলাই চাকরিতে যোগদান করেন। বিসিএস ২৫ ব্যাচের কর্মকর্তারা চাকরিতে যোগদান করেন ২০০৬ সালের ২১ আগস্ট এবং ২৭ ব্যাচের কর্মকর্তারা চাকরিতে যোগদান করেন ২০০৮ সালের ১১ নভেম্বর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM