ফুটবলকে আরও ছড়িয়ে দিতে হবে: নাছির

যুব সমাজের অবক্ষয় রোধে এবং নতুন ফুটবলার তৈরির লক্ষ্যে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে ইস্পাহানি-প্রথম আলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট।

- Advertisement -

শুক্রবার (১৪ জুলাই) সকালে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের মধ্যকার ম্যাচ দিয়ে এ টুর্নামেন্টের পর্দা উঠেছে।

- Advertisement -google news follower

জাতীয় পতাকা উত্তোলন করে টুর্নামেন্ট উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়।

আ জ ম নাছির উদ্দীন বলেন, যুব সমাজকে ক্রীড়ানুরাগী করতে এই টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রথম আলো এই উদ্যোগের জন্য ধন্যবাদ পাবে। আমাদের ফুটবল এখনও জনপ্রিয়। গ্রামে-গঞ্জে গেলে তা দেখা যায়। ফুটবলকে আরও ছড়িয়ে দিতে হবে।

- Advertisement -islamibank

কৃষ্ণপদ রায় বলেন, আমরা যখন খেলাধুলা করেছি তখন অনেক মাঠ ছিল। এখন মাঠের সংকট। তারপরও এ আয়োজন যুব সমাজকে খেলাধুলায় আরও মনোযোগী করে তুলবে।

স্বাগত বক্তব্যে সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী বলেন, প্রথম আলো নানা সামাজিক উদ্যোগ নিয়ে থাকে। ফুটবল তার মধ্যে নতুন সংযোজন। এ উদ্যোগে ইস্পাহানি এগিয়ে এসেছে। পাশাপাশি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা যে সহযোগিতা দিয়েছে তা আমাদের টুর্নামেন্ট এগিয়ে নিতে সাহায্য করছে।

ইস্পাহানি গ্রুপের মহাব্যবস্থাপক গোলাম মোস্তফা এ উদ্যোগের সঙ্গে ভবিষ্যতেও থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক হাফিজুর রহমান, পরিচালনা কমিটির সদস্য ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস, ইস্পাহানি গ্রুপের প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন, চট্টগ্রাম ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সহ-সভাপতি নজরুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য আবুল হাশেম, সিজেকেএস নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, জি এম হাসান, হাসান মুরাদ, ফুটবল সম্পাদক মো. আখতারুজ্জামান, রেফারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল হান্নান, ডিএফএ সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, যুগ্ম সম্পাদক সালাউদ্দিন জাহেদ, কাউন্সিলর সরোয়ার আলম, প্রথম আলো ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক শেখ আব্দুল্লাহ আল মামুন, প্রথম আলো বন্ধুসভার সহ-সভাপতি শিহাব জিসান প্রমুখ।

উদ্বোধনী ম্যাচে ৪-১ গোলে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির বিপক্ষে জিতেছে। ম্যাচ সেরা বিজিসির মো. আরমানের হাতে পুরস্কার তুলে দেন আলী আব্বাস।

ইস্পাহানি-প্রথম আলো আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে সারা দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম পর্বে দুই গ্রুপে মোট ৮টি দল রয়েছে। সেখান থেকে সেরা দুটি দল ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM