আ.লীগের কার্যনির্বাহী বৈঠকে জাহাঙ্গীরকে দলে ফেরাতে আলোচনা হবে

গাজীপুরের সাবেক মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়ে আলোচনা হতে পারে দলের পরবর্তী কার্যনির্বাহী সংসদের সভায়।

- Advertisement -

সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে জাহাঙ্গীরের সাক্ষাতের সময় এ বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ সময় দলে ফেরাসহ নানা বিষয়ে কথা হয় দুজনের।

- Advertisement -google news follower

সূত্র আরও জানায়, দলের সাধারণ সম্পাদক আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে রাত সাড়ে ৮টায় বের হওয়ার পরে ধানমন্ডিতেই জাহাঙ্গীর তার সঙ্গে দেখা করেন। এ সময় ওবায়দুল কাদের জাহাঙ্গীরের বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের এক দিন পর তিনি দলের সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করলেন।

- Advertisement -islamibank

গত ১৫ জুলাই প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে আবেদন করেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা ও তার ছেলে জাহাঙ্গীর। এর পরিপ্রেক্ষিতে সোমবার তাদের সাক্ষাতের সময় দেন প্রধানমন্ত্রী। জায়েদা খাতুন তার ছেলে জাহাঙ্গীরকে দলীয় কাজ করার সুযোগ দিতে অনুরোধ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দলীয় কর্মকাণ্ডে অংশ নেওয়ার ব্যাপারে সম্মতি দিলেও দলের সাধারণ সম্পাদককের সঙ্গে দেখা করতে বলেন।

২০২১ সালের ১৯ নভেম্বরে মেয়র জাহাঙ্গীরের কথোপকথনের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার এবং সাত দিন পর ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত করা হয়।

জাহাঙ্গীরে আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২১ জানুয়ারি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাকে সাধারণ ক্ষমা করে দলে ফিরিয়ে নেয়। গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে জাহাঙ্গীর আলম তার মা জায়েদা খাতুনকে মেয়র প্রার্থী করে নির্বাচনী প্রচার চালাতে থাকেন। এতে আবারও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন জাহাঙ্গীর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM