বোয়ালখালীতে জলাবদ্ধতা নিরসনে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রামের বোয়ালখালীতে অভিযান চালিয়ে খালে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

- Advertisement -

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে উপজেলার শাকপুরা কোদালা খালে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন।

- Advertisement -google news follower

তিনি জানান, শাকপুরা কোদালা খাল একটি অংশ অবৈধভাবে ভরাট করে দোকান নির্মাণ করেন কয়েকজন ব্যক্তি। এসব দোকান তারা ভাড়াও দেন। এতে খালের পানি প্রবাহ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গত কয়েকদিনের বৃষ্টিতে শাকপুরা ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

বৃহস্পতিবার বিকেল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জলাবদ্ধতা নিরসনে খালের ভরাট অংশ পুন:খনন করা হয়েছে বলে জানান ইউএনও।

- Advertisement -islamibank

এসময় উপস্থিত ছিলেন শাকপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, ইউপি সদস্য মো.কফিল, সম্ভু চৌধুরী, মোজাম্মেল হক মানিক, মো.ছাদেক, অনুপ দাশ, মো.হেলাল ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো.খোরশেদ।

এর আগের দিন কধুরখীলের বিস্তীর্ণ এলাকায় জলাবদ্ধতা নিরসনে অভিযান পরিচালনা করে কধুরখীল কৈবর্ত্যখালের মাঝে নির্মিত পাকা দেয়াল ও জন দুর্ভোগ সৃষ্টিকারী পোপাদিয়ার আলী আহমদ কমিশনার সড়কের দুই প্রান্তের প্রতিবন্ধক পিলার অপসারণ করেন ইউএনও।

জেএন/পূজন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM