উখিয়ায় দুই মানবপাচারকারীকে অস্ত্রসহ আটক করল র‌্যাব

কক্সবাজারের উখিয়ায় র‌্যাব-১৫ এর বিশেষ টিম পৃথক অভিযান চালিয়ে অপহরণ ও মানবপাচার চক্রের দুই মূলহোতাকে অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়েছে।

- Advertisement -

বুধবার রাতে উপজেলার মরিচ্যা ও পালংখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

- Advertisement -google news follower

আটককৃতরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নতুন পল্লান পাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম ওরফে আরিফ (৪৬) ও পালংখালী ইউনিয়নের নাজির হোছনের ছেলে জিয়াবুল হক (৩৫)।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরীর স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

- Advertisement -islamibank

তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-১৫, এর আভিযানিক টিম হলদিয়াপালং ইউনিয়নের দক্ষিণ মরিচ্যা এলাকায় অভিযান চালিয়ে আরিফ নামে একজনকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে একটি দেশীয় তৈরি এলজি ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আরিফ টেকনাফ এলাকার অপহরণ ও মানবপাচার চক্রের অন্যতম মূলহোতা। তার অন্য দুই ভাই মুহিত কামাল ও খুলু মিলে অপহরণ ও মানবপাচার নিয়ন্ত্রণ করে থাকে। সম্প্রতি তার ভাই মুহিত কামাল র‌্যাব-১৫ কর্তৃক পাঁচজন সহযোগীসহ গ্রেফতার হয়।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আরিফুল ইসলাম ওরফে আরিফের বিরুদ্ধে টেকনাফ থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে ২টিসহ ৪টি মামলা রয়েছে।

অপরদিকে গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে পালংখালী এলাকায় অপহরণ, মুক্তিপণ ও মানবপাচার মামলার এজাহারভুক্ত আসামি জিয়াবুল হক নামের একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

সে রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে যোগসাজসে অপহরণ, মুক্তিপণ ও মানবপাচারের একটি সংঘবদ্ধ নেটওয়ার্ক পরিচালনা করে থাকে।

উল্লেখ্য, তার বিরুদ্ধে উখিয়া থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা রয়েছে। অস্ত্রসহ আটক দুই ব্যক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে জানলেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM