চট্টগ্রামের তিন কলেজে আসন বেড়েছে ১৭০টি

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামে তিন কলেজে এবারে আসন বেড়েছে সংখ্যা বেড়েছে ১৭০টি । এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজ ভর্তি বৃহস্পতিবার (১০ আগস্ট) থেকে শুরু হয়েছে।

- Advertisement -

রোববার (১৩ আগস্ট) এবিষয় নিশ্চিত করেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক মো. জাহেদুল হক।

- Advertisement -google news follower

তিনি বলেন, চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে বিজ্ঞান বিভাগে ১১০টি এবং ব্যবসায় শিক্ষা বিভাগ ১০টিসহ মোট ১২০টি আসন বাড়ানো হয়েছে। চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগে ৩০টি আসন বাড়ানো হয়েছে। এছাড়া বেসরকারি কলেজের মধ্যে ইস্পাহানি স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগে ২০টি আসন বাড়ানো হয়।

তিনি আরো বলেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে আসন সংকট নেই। এ বছর একাদশে আসন সংখ্যা রয়েছে ১ লাখ ৬৭ হাজার। তার মধ্যে নগরের সরকারি কলেজে প্রায় ৭৫ হাজার আসন রয়েছে।

- Advertisement -islamibank

সব মিলিয়ে চট্টগ্রামে এবার তিনটি সরকারি কলেজে আসন সংখ্যা ৯ হাজার ৯১০টি। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১১ হাজার ৪৫০ জন। চট্টগ্রামে সরকারি- বেসরকারি কলেজ মিলে একাদশ শ্রেণিতে আসন সংখ্যা ১ লাখ ৬৭ হাজার। এ বছর চট্টগ্রাম শিক্ষাবোর্ড এর অধীনে এসএসসি পাস করেছেন ১ লাখ ২০ হাজার ৮৬ জন।

চলতি বছরের কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করা যাবে ২০ আগস্ট পর্যন্ত।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM