চট্টগ্রামের সাথে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সড়ক যোগাযোগ বন্ধ

ভারি বৃষ্টিপাতে হাটহাজারীর নন্দীরহাট এলাকা প্লাবিত হওয়ায় চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

- Advertisement -

রাউজান হাইওয়ে থানার ওসি কামরুল আজম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ভারি বৃষ্টিপাতের কারণে রোববার সকাল থেকে হাটহাজারীর নন্দীরহাট ও বড় দিঘিরপাড় এলাকায় মহাসড়কে পানি জমেছে। পানির কারণে যানবাহন চলাচল করতে পারছে না।’

- Advertisement -google news follower

চট্টগ্রাম শহর থেকে উত্তর চট্টগ্রাম, খাগড়াছড়ি ও রাঙ্গামাটির উদ্দেশে ছেড়ে যাওয়া যানবাহনের কিছু কিছু গন্তব্যে পৌঁছালেও রোববার সকালে বেশ কিছু যান সড়কে আটকে যায়।

চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির প্রচার সম্পাদক মো. হাসান বলেন, ‘সকাল থেকে যে বাসগুলো চট্টগ্রাম শহর থেকে রাঙ্গামাটির উদ্দেশে ছেড়ে গেছে, তার কয়েকটা পার হতে পারলেও অধিকাংশ বাস আটকে আছে। তাই পানি না কমা পর্যন্ত চলাচল বন্ধ রাখার জন্য চালকদের নির্দেশনা দিয়েছি আমরা।’

- Advertisement -islamibank

জলাবদ্ধতায় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যেকোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে পানি না কমা পর্যন্ত বাস চলাচল বন্ধ রেখেছে মালিক সমিতিগুলো।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক শাহজাহান বলেন, ‘চট্টগ্রাম শহর থেকে খাগড়াছড়ি ও উত্তর চট্টগ্রামে আমাদের বাসই চলাচল করে সাধারণত, কিন্তু সকালে নন্দীরহাট এলাকায় পানি বেড়ে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না। আমরা যেকোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে পানি না কমা পর্যন্ত বাস চলাচল বন্ধ রেখেছি।’

নগরীর আমবাগান আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবু মহসীন জানান, চট্টগ্রামে রোববার দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সকাল ছয়টা থেকে ১২টা পর্যন্ত হিসাব করলে বৃষ্টিপাতের পরিমাণ ৯১ মিলিমিটার।

এদিকে খাগড়াছড়িতে গত কয়েক দিনের টানা বৃষ্টিতে পাহাড় ধসের কারণে রোববার সকাল থেকে গুইমারা ও মহালছড়ি উপজেলায় যান চলাচল বন্ধ রয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM