বিশ্ববিদ্যালয়ের ভেতরেই গুলি করে শিক্ষককে হত্যা

যুক্তরাষ্ট্রে নর্থ ক্যারোলাইনায় বিশ্ববিদ্যালয়ের ভেতরে এক শিক্ষককে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশ আটক করেছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

- Advertisement -

মঙ্গলবার বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনের মাধ্যমে এ খবর জানায়।

- Advertisement -google news follower

প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের চ্যান্সেলর কেভিন গাসকিউইচ এক বিবৃতিতে বলেন, স্থানীয় সময় সোমবার বিকেলে নর্থ ক্যারোলাইনার চ্যাপেল হিল ক্যাম্পাসে গোলাগুলি হয়।

সে সময় ওই বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষককে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনা পুলিশকে জানালে সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

বিবৃতিতে তিনি আরও বলেন, “উত্তর ক্যারোলাইনা বিশ্ববিদ্যালয়ে সহিংসতার ঘটনায় একজন ফ্যাকাল্টি সদস্যকে হারিয়ে আমি বিধ্বস্ত।”

প্রতিবেদনে বলা হয়, গোলাগুলির পরপরই শিক্ষার্থীদের ভবনের ভেতরে আশ্রয় নিতে বলা হয়। অল্প সময় পরই পুলিশের বেশ কয়েকটি গাড়ি ঘটনাস্থলে হাজির হয় এবং চারপাশে ভারী পুলিশ উপস্থিতি ছিল। পরে অভিযান চালিয়ে সন্দেহভাজনকে আটক করা হয়।

প্রায় দুই ঘন্টা পরে পুলিশ জানায় যে, বিশ্ববিদ্যালয়ে আর কোন তাৎক্ষণিক হুমকি নেই।

তবে কর্তৃপক্ষ মৃত ফ্যাকাল্টি সদস্য এবং সন্দেহভাজনের পরিচয় প্রকাশ করেনি। এ ছাড়া কি কারণে গুলি করে হত্যা করা হয়েছে তাও স্পষ্ট করেনি কর্তৃপক্ষ। তবে, তদন্ত করে যা জানা যাবে তা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়টিতে ফল সেমিস্টারের দ্বিতীয় সপ্তাহের ক্লাস চলছিলো। প্রতিষ্ঠানটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা ৩২ হাজার আর শিক্ষক আছেন ৪ হাজারের বেশি। অন্যদিকে কর্মচারীর সংখ্যা ৯ হাজার।

এদিকে এ ঘটনায় সোম ও মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ক্লাসসহ সব কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM