টেকনাফে তিন বন পাহারাদারকে অপহরণ

কক্সবাজারের টেকনাফে বনবিভাগের পাহারা দলের(সিপিজি) তিন সদস্য নিখোঁজ হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা দমদমিয়া নেচার পার্কে এই নিখোঁজের ঘটনা ঘটে। তবে স্থানীয়রা দাবি করছেন রোহিঙ্গা দুর্বৃত্তদের হাতে তারা অপহরণের শিকার হয়েছেন।

- Advertisement -

অপহৃতরা হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০), একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা তিনজনই বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।

- Advertisement -google news follower

নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান তাদের নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সকালে বন পাহারা দেওয়ার জন্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান তারা তিনজন বনের ভেতর ঢোকেন। বেলা ১১টার দিকে তাদের ফেরত আসার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত কোনো খবর পাওয়া যায়নি। তাদের মোবাইল ফোনও বন্ধ। এতে করে পরিবারের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। তবে আমরা খবর পাচ্ছি রোহিঙ্গা দুর্বৃত্তরা তাদের অপহরণ করেছে।

- Advertisement -islamibank

বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, উপজেলার হ্নীলার মোচনী বিটের আওতাধীন বন পাহারা দলের পিসিজি ২৬ জন সদস্য রয়েছেন। এ পাহারা দলের সদস্যরা দৈনিক সকাল ও বিকাল দুই ভাগে বিভক্ত হয়ে বনে পাহারা দেন। সন্ধ্যা পর্যন্ত তাদের কোনো খবর না পেয়ে বনবিভাগের অন্য সদস্য ও বনকর্মীদের নিয়ে বিকেল থেকে পাহাড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, ‘আমার এলাকার তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। রাত ৮টা পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, ‘দুপুর থেকে তিনজন বন পাহারাদার নিখোঁজ আছে। তবে আমাদের ধারণা, তাদেরকে অপহরণ করা হয়েছে। অপহৃতদের উদ্ধারে বিজিবি, পুলিশ ও র‌্যাবের টিম পাহাড়ে কাজ করছে।’

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, তিন বন পাহারাদারকে উদ্ধার অভিযান চলছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM