চট্টগ্রামে ডেঙ্গুতে আরো এক নারীর মৃত্যু,আক্রান্ত ১২৯

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঝর্ণা রাণী নামে ৪৩ বছর বয়সী আরো এক নারীর মৃত্যু হয়েছে। তাছাড়া গেল ২৪ ঘন্টায় নতুন করে ১২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

- Advertisement -

জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ জানিয়েছে, ডেঙ্গুর এনএস-১ ভ্যারিয়েন্টে আক্রান্ত সাতকানিয়া থানা এলাকার ৪৩ বছর বয়সী ঝর্ণা রাণীকে ২৭ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তার মৃত্যু ঘটে।

- Advertisement -google news follower

তিনি এনএস-১ ভ্যারিয়েন্টে আক্রান্ত ছিলেন এবং এক্সপান্ডেড ডেঙ্গু সিনড্রোমে তার মৃত্যু ঘটে। চট্টগ্রামে ছয় দিন পর ডেঙ্গুতে এক রোগীর মৃত্যু হলো। সর্বশেষ মৃত্যু হয়েছিল ২৬ আগস্ট আবদুল মালেক নামে এক ব্যক্তির।

এ নিয়ে চলতি বছরে চট্টগ্রামে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৪ জন। এদের মধ্যে সবচেয়ে বেশি ২১ জন শিশুর মৃত্যু হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ পুরুষ ও ১৯ মহিলা রোগীর মৃত্যু হয়েছে।

- Advertisement -islamibank

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ১২৯ রোগী। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭৭ জন এবং বেসরকারি হাসপাতালে ৫২ জন। সরকারি হাসপাতালের ৭৭ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩৯, জেনারেল হাসপাতালে ৯, বিআইটিআইডি’তে ১৫, সম্মিলিত সামরিক হাসপাতাল, চট্টগ্রামে ৪ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন।

ফলে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১৩৫ জনে। এদের ৩ হাজার ৫৯৫ জন সরকারি হাসপাতালে এবং ২ হাজার ৫৪০ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৮০৬ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM