বাংলাদেশ দলে ফিরলেন কিপার-ব্যাটার লিটন

এশিয়া কাপ টুর্নামেন্টের শুরুটা স্বস্তির না হলেও গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলে সুপার ফোরের দৌড়ে ভালো ভাবেই রয়েছে বাংলাদেশ।

- Advertisement -

জ্বরে কাঁবু থাকা লিটনের ফিট হওয়াটা বাংলাদেশের কাছে ব্যাপক স্বস্তির। গ্রুপ পর্বের প্রথম দু- ম্যাচে লিটনকে পাওয়া না গেলেও টুর্নামেন্টের বাকি অংশের জন্য ফিট ঘোষণা করা হয়েছে লিটনকে।

- Advertisement -google news follower

ইতিমধ্যে বাংলাদেশ দলে যুক্ত হলেন দলের নিয়মিত ওপেনার লিটন কুমার দাস। লাহোরে অবস্থান করা টাইগার বাহীনির সঙ্গে মঙ্গলবার যোগ দেবেন এই কিপার-ব্যাটার। সুপার ফোরে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে পারে পাকিস্তানের বিরুদ্ধে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দল নির্বাচন কমিটির প্রধান মিনহাজুল আবেদিন সংবাদসংস্থা এএফপিকে বলেন, ‘লিটন সুস্থ হয়ে উঠেছে। রাতেই পাকিস্তান রওনা হয়েছে লিটন।’ লিটনের জায়গায় অস্থায়ী পরিবর্তন হিসেবে নেওয়া হয়েছিল এনামুল হককে।

- Advertisement -islamibank

গ্রুপ বি-তে বাংলাদেশ ছাড়াও রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছিল গত বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। যদিও ব্যবধান বিশাল কিছু ছিল না।

দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত কামব্যাক করে বাংলাদেশ। মেহদি হাসান মিরাজ এবং নাজমুল হাসান শান্তর সেঞ্চুরিতে ভর করে ৮৯ রানের বিশাল ব্যবধানে আফগানিস্তানকে হারায় তারা। নেট রান রেট খুবই ভালো বাংলাদেশের।

এই গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচে শ্রীলঙ্কা জিতলে পয়েন্টের দিক থেকেই সুপার ফোর নিশ্চিত।

কিন্তু আফগানিস্তান বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে হারালে নেট রান রেট ভূমিকা নেবে। সেক্ষেত্রে ছিটকে যাওয়ার প্রবল সম্ভাবনা শ্রীলঙ্কারই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM