বোয়ালখালীতে জরিমানা মওকুফের দাবিতে কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ, পরে মওকুফ

জরিমানা মওকুফের দাবিতে বিক্ষোভ করেছে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীরা।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে কলেজের সামনে প্রায় এক ঘণ্টার ধরে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

- Advertisement -google news follower

এসময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মোহসীন উদ্দিন জরিমানা মওকুফের ঘোষণা দিলে বিক্ষোভ মিছিলটি আনন্দ মিছিলে রূপান্তর হয়।

নাম প্রকাশ না করার শর্তে শিক্ষার্থীরা জানান, প্রথম বর্ষের ক্লাসে অনুপস্থিত থাকার কারণে প্রায় শিক্ষার্থীকে জরিমানা করেছে কলেজ কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা পরীক্ষার ফিসহ অন্যান্য ফি জমা দিতে এসে জরিমানার কথা জানতে পারেন। এনিয়ে জরিমানা ফি মওকুফের দাবিতে অধ্যক্ষের কক্ষের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন।

- Advertisement -islamibank

বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের এইচএসএসি প্রথমবর্ষের শিক্ষার্থী মো.আরিফুল ইসলাম বলেন, পরীক্ষার টাকা জমা দিতে এসে দেখি অতিরিক্ত দুই হাজার টাকা দাবি করা হচ্ছে। এর কারণ হিসেবে কর্তৃপক্ষ জানান অনুপস্থিতির জন্য প্রত্যেককে এ জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রথমে আমরা সবাই অধ্যক্ষ স্যারকে জানায়। তিনি আমাদের জরিমানা মওকুফ করতে রাজি হননি। পরে শিক্ষার্থীরা সবাই আন্দোলনে নামেন। এক ঘণ্টা পর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজেই আমাদেরকে জরিমানা মওকুফের ঘোষণা দেন। পরে আমরা আন্দোলন থেকে সরে আসি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মহসীন উদ্দিন বলেন, কম বেশি প্রায় শিক্ষার্থী ক্লাস অনুপস্থিত থাকে। শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে আমরা এ জরিমানা করেছিলাম। কিন্তু শিক্ষার্থীরা জরিমানা দিতে অপারগতা প্রকাশ করলে সেটি আমরা মওকুফ করে দিয়েছি।

জেএন/পূজন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM