চট্টগ্রামে ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু,হাসপাতালে ১৪৭

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় চিত্তরঞ্জন পাল ও বলরাম দাশ নামে দু’জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৮ জনে।

- Advertisement -

তাছাড়া গেল ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছর চট্টগ্রামে মোট ৭ হাজার ৯৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -google news follower

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, বেসরকারি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে ৫৫ বছর বয়সী বলরাম দাশ নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে গত ৯ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিল। তিনি নগরীর সদরঘাট থানা এলাকার বাসিন্দা।

- Advertisement -islamibank

এর আগে একই হাসপাতালে চিত্তরঞ্জন পাল নামে ৭৭ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ‍

বিভিন্ন জটিল রোগে আক্রান্ত এই ব্যক্তিকে গত ৫ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার ঠিকানা কক্সবাজার লেখা আছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন যে ১৪৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন তার মধ্যে ৫ জন বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, ২৬ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে, ১৪ জন সীতাকুণ্ডের বিআইটিআইডি হাসপাতালে, চার জন চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতালে, আট জন চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে এবং ১৪ জন চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ ছাড়া আক্রান্ত আরও ৭৬ জন চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছর চট্টগ্রামে মোট ৭ হাজার ৯৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৫৬ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ৭ হাজার ৬১১ জন সুস্থ হয়ে ফিরে গেছেন।

চলতি সেপ্টেম্বরের গত ১৭ দিনে ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৯ জন পুরুষ, ২৫ জন নারী এবং শিশু-কিশোর মিলিয়ে ২৪ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM