মিরসরাইয়ে ভবন থেকে পড়ে আহত শ্রমিক মারা গেছে চমেকে

চট্টগ্রামের মিরসরাইয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ১০ দিন হাসপাতালে থাকার পর অবশেষে মারা গেছে নির্মাণ শ্রমিক তাজুল ইসলাম (৩৫)।

- Advertisement -

আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি মিরসরাই সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড শ্রীপুর মধ্যম গড়িয়াইশ গ্রামের মরহুম জহুরুল হকের ছোট ছেলে।

- Advertisement -google news follower

স্থানীয়রা জানান, তাজুল ইসলাম পেশায় একজন রাজমিস্ত্রী। মহামায়া রাবার ড্যাম এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় দ্বিতল ভবন থেকে পড়ে আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়।

পরবর্তীতে তার ঘাড়ে মারাত্মক আঘাত থাকায় চট্টগ্রাম মেডিকেল কলেজে উন্নীত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। ১০ দিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার ভোরে তিনি মৃত্যুবরণ করেন। তার ৫ সদস্যের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি।

- Advertisement -islamibank

স্থানীয় ইউপি সদস্য শামছুল আলম জানান, নিহত রাজমেস্ত্রী তার সম্পর্কে চাচাতো ভাই হন। আর্থীক দরিদ্রতার কারনে রাজমেস্ত্রীর কাজ করে পরিবার চালাতেন।

ভবন মালিক নির্মান কাজে যথার্থ নিরাপত্তা ব্যাবস্থা না রাখায় কাজ করার সময় দ্বীতল ভবন থেকে পড়ে গিয়ে ঘাড় মটকে যায়। ১০ দিন চিকিৎসাধীন থাকার পর সকালে তার মৃত্যু হয়েছে। পরিবারটির উপার্জনক্ষম কেউ আর রইলো না।

ভবনের মালিক মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামরুল ইসলাম জানান, দোতলার কাজ করার সময় তৈরিকৃত মাচাং থেকে পড়ে গিয়ে আহত হন তাজুল ইসলাম।

জানাজায় অংশ গ্রহণ করে স্থানীয়দের কাছে তার অনেক প্রশংসা শুনেছি। তিনি অত্যন্ত সৎ ছিলেন। তার পরিবারের জন্য যতটুকু সম্ভব আর্থিক সহায়তা করেছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শামসুল আলম দিদার ও ইউপি সদস্য শামছুল আলম জানান, ভবন নির্মাণের নিরাপত্তা ব্যবস্থা না থাকায় দ্বিতীয় তলা থেকে পড়ে গিয়ে তার মৃত্যু হয়েছে। পরিবারকে সহায়তার ব্যাপারে আমরা কিছুই জানিনা।

জেএন/এইউ/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM