যে দল আসবে তাদের নিয়েই নির্বাচন: ইসি রাশেদা

দ্বাদশ সংসদ নির্বাচনে যেসব দল অংশ নেবে তাদের নিয়েই নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

- Advertisement -

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমঝোতা করার কাজ নির্বাচন কমিশনের নয়। সংবিধান অনুযায়ী আমরা এগিয়ে যাচ্ছি। রাজনৈতিক সমঝোতা বড় কথা নয়। যে দল আসবে আমরা তাদের নিয়েই নির্বাচন করব।

- Advertisement -google news follower

আজ রবিবার (৮ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে ইসি রাশেদা সুলতানা বলেন, রাজনৈতিক দলগুলোকে নিয়ে সংলাপের কোনো উদ্যোগ হয়নি। কখন কীভাবে সংলাপ করব, যখন হবে তখন দেখা যাবে। আস্থার জায়গা নিয়ে আমরা কাজ করছি। তাদের (নির্বাচন বর্জনকারী) আস্থা ও মানসিকতার উন্নয়ন করতে হবে।

- Advertisement -islamibank

সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনের আন্তরিকায় কোনো কমতি নেই জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা আমাদের অঙ্গীকার। আমরা অত্যন্ত নিষ্ঠাবান যে ভালো নির্বাচন করব। এটা বিশ্বাস করা না করা তাদের ব্যাপার। এখানে আমাদের কিছু করার নেই। এ পর্যন্ত আমরা যতগুলো নির্বাচন করেছি কোথাও কোনো ব্যত্যয় করছি? কোনো আইন ভঙ্গ করছি? আমরা ভালো নির্বাচন করার চেষ্টায় আছি। আমরা চাই একটা ভালো নির্বাচন হোক। এ জন্য নিরন্তর চেষ্টা করে যাচ্ছি।

সুষ্ঠু নির্বাচন করতে সরকারের সহায়তার কোনো বিকল্প নেই বলে জানান রাশেদা সুলতানা। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনে সরকারের সহায়তা নিতেই হবে। উনারা (সরকার) সহায়তা না দিলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সরকারও চায় একটা ভালো নির্বাচন হোক। আমরা এর বিশ্বাস রাখি। তবে পারব কি না, এটা এখন বলা যাবে না। আমরা আমাদের মতো সুষ্ঠু নির্বাচনের চেষ্টা চালাচ্ছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM