কাজির দেউরি শিশু পার্কের ইজারা বাতিল, সিলগালা

চট্টগ্রাম নগরীর কাজির দেউরি সংলগ্ন শিশু পার্কটির ইজারা বাতিলসহ সিলগালা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে। এটি হবে সর্ব সাধারণের জন্য উন্মুক্ত স্থান ও শিখা অনির্বাণ।

- Advertisement -

আজ ২৩ অক্টোবর সোমবার দুপুরে চট্টগ্রাম সেনানিবাসের এক্সিকিউটিভ অফিসার সাজিয়া তাহেরকে স্থাপনাটি বুঝিয়ে দেয়া হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নির্দেশে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন আরডিসি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) নু এমং মারমা মং ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম।

- Advertisement -google news follower

চট্টগ্রাম জেলা প্রশাসনের আরডিসি নু এমং মারমা মং বলেন, শিশু পার্কের জায়গাটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্পত্তি। চট্টগ্রাম সিটি করপোরেশনকে যেসব শর্তে জমিটি ব্যবহার করতে দেওয়া হয়েছিল তার ব্যত্যয় ঘটায় শিশু পার্কটির ইজারা বাতিলসহ সিলগালা করে জমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রামে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়েছিল সার্কিট হাউসে। এ সার্কিট হাউসে মুক্তিযোদ্ধাদের ইলেকট্রিক চেয়ারে নির্যাতন করা হয়েছিল। এখানেই শুরু হয়েছিল মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা। বিজয় মঞ্চে স্মৃতিচারণ করতেন বীর মুক্তিযোদ্ধারা। ইতোপূর্বে চট্টগ্রামের বিভিন্ন মহল থেকে দাবি উঠেছিল সার্কিট হাউস সংলগ্ন বাণিজ্যিক শিশু পার্কটি বন্ধ করে সেখানে স্মৃতিসৌধ নির্মাণ এবং সর্ব সাধারণের জন্য উন্মুক্ত সবুজ চত্বর তৈরির। এ দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছিল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

- Advertisement -islamibank

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM