ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, হাসপাতালে ১৪৩১

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৪৩১ জন। শুক্রবার (২৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

- Advertisement -

এতে বলা হয়, হাসপাতালে ভর্তি হওয়ার মধ্যে ঢাকায় ৩৬৫ জন ও ঢাকার বাইরে এক হাজার ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৭৬৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৫৩ জন ও ঢাকার বাইরে এক হাজার ৩১৪ জন।

- Advertisement -google news follower

এতে আরও জানানো হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃতের মধ্যে পাঁচজন ঢাকায় ও ছয়জন ঢাকার বাইরে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৩১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৭৯৮ জন ও ঢাকার বাইরে ৫১৯ জন।

চলতি বছরের ২৭ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৬৪ হাজার ৬২ জন। এর মধ্যে ঢাকায় ৯৭ হাজার ৬২০ জন ও ঢাকার বাইরে এক লাখ ৬৬ হাজার ৪৪২ জন।

- Advertisement -islamibank

চলতি বছরের এ পর্যন্ত দুই লাখ ৫৫ হাজার ৯৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৪ হাজার ৮৯৩ জন ও ঢাকার বাইরে এক লাখ ৬১ হাজার ৫৪ জন।

বর্তমানে সারাদেশে ছয় হাজার ৭৯৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৯২৯ জন ও ঢাকার বাইরে চার হাজার ৮৬৯ জন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM