বিএনপি-জামায়াত প্রেস লেখা জ্যাকেট পরেও অপকর্ম করছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত প্রেস লেখা জ্যাকেট পরেও অপকর্ম করছে, যেন সাংবাদিকদের ওপর সবার নেতিবাচক মনোভাব তৈরি হয়।

- Advertisement -

সাংবাদিকদের উচিত, এ ব্যাপারে একটি যৌথ চিঠি রাজনৈতিক দলগুলোকে দেয়া এবং সেই চিঠি পত্রিকায় প্রকাশ করা।

- Advertisement -google news follower

বুধবার (১ নভেম্বর) সচিবালয়ে পত্রিকার সম্পাদকদের সাথে বৈঠকে এসব বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, হামলার শিকার সংশ্লিষ্ট সাংবাদিকদের কর্মরত প্রতিষ্ঠানগুলোর মামলা করা উচিত। তথ্য মন্ত্রণালয় সহযোগিতা করবে।

তথ্যমন্ত্রী বলেন, সেদিনের ঘটনায় গণমাধ্যমের ওপর হামলার বিষয়টি নিয়ে একটি পুস্তিকা প্রকাশ করা দরকার। এ বিষয়ে সাংবাদিক সংগঠনগুলোকে আরও সোচ্চার হতে হবে।

- Advertisement -islamibank

ঘটনার সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, সেদিন মূলত রাষ্ট্রের ওপর হামলা করা হয়েছে।

এর পরপরই হরতাল ও অবরোধেও যা করছে বিএনপি-জামায়াত, সেগুলো নিছক রাজনৈতিক কর্মকাণ্ড নয় বরং সন্ত্রাস।

তিনি বলেন, রাজনীতিতে প্রতিযোগিতার নামে প্রতিহিংসা কাম্য নয়।

ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, ২৮শে অক্টোবর যা হলো, সাংবাদিকদের ওপর এমন আচরণ উদ্বেগের বিষয়। এবং এটা সংবাদপত্র ও মত প্রকাশের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ।

দায়ীদের অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সরকার যেন নিশ্চিত করে, সাংবাদিকরা যেন নির্বিঘ্নে ও নিশ্চিন্তে কাজ করতে পারেন।

সাংবাদিক নাইমুল ইসলাম খান বলেন, সেদিনের ঘটনায় গণমাধ্যমের ওপর হামলার বিষয়টি নিয়ে একটি বুকলেট প্রকাশ করা দরকার। তাতে করে এভিডেন্স থাকবে।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM