লোহাগাড়ায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু,আহত ২

চট্টগ্রামের লোহাগাড়ায় একটি সেমিপাকা বাড়ির নির্মাণকাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ শ্রমিক।

- Advertisement -

আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সকালে উপজেলার পদুয়া ইউনিয়নের জঙ্গল পদুয়া এলাকায় হতাহতের ঘটনাটি ঘটে।

- Advertisement -google news follower

নিহত শ্রমিকের নাম আবু সৈয়দ (২৭)। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ জঙ্গল পদুয়া এলাকার হোসেন সিকদার পাড়ার বাসিন্দা নুরুল হকের ছেলে।

আহতরা হলেন-উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া বদলাপাড়া একরাম আলী চৌকিদারের ছেলে মীর কামাল (৩৫) এবং সাতকানিয়া উপজেলার আফজলনগর এলাকার মৃত নজু মিয়ার ছেলে আবদুল মাবুদ (৪৫)।

- Advertisement -islamibank

আহত শ্রমিক মীর কামাল জানান, মঙ্গলবার সকালে আমরা কয়েকজন শ্রমিক মিলে জঙ্গল পদুয়া এলাকার একটি সেমিপাকা বাড়ির নির্মাণকাজ করছিলাম।

এসময় রাস্তার ওপরে রাখা রডের বান্ডিল থেকে একটি রড বের করে সোজা করতে গেলে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎতের তাঁরের সাথে লেগে যায়।

সাথে সাথে বিদ্যুতায়িত হয়ে আমরা তিনজনই আহত হই। স্থানীয়রা আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আবু সৈয়দের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আহত আব্দুল মাবুদের অবস্থাও আশংকাজনক বলে জানান অপর আহত নির্মাণ শ্রমিক মীর কামাল।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আতিকুর রহমান জানান, মঙ্গলবার সকালে বিদ্যুৎস্পৃষ্টে আহত দুই নির্মাণ শ্রমিককে হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা।

একজনেক প্রাথমিক চিকিৎসা প্রদান করে বাড়িতে পাঠানো হলেও অপর এক শ্রমিকের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে পদুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ, লোহাগাড়া থানার উপ-পরিদর্শক এসআই সাজ্জাদ হোসেন সহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে তদন্ত করেছেন।

বিদ্যুৎস্পৃষ্টে হতাহতের ঘটনাটি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানালেন লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM