অবৈধভাবে টিলা কেটে ৫ লাখ টাকা জরিমানা দিল ফটিকছড়ির শুক্কুর

অবৈধভাবে মাটি কাটার খবরে ২৮ নভেম্বর (মঙ্গলবার) বেলা ১২টার দিকে ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের কিপাইতনগর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

- Advertisement -

ঘটনাস্থলে দেখা যায়, স্কেভেটরের সাহায্যে অবৈধভাবে টিলা কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করা ও জমির শ্রেণি পরিবর্তন করা হয়েছে।

- Advertisement -google news follower

হাতেনাতে অপরাধের প্রমান পেয়ে মো. আবদুর শুক্কুর নামে এক ব্যক্তিকে তাৎক্ষণিক ৫ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেওয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম।

তিনি বলেন, স্থানীয়দের কাছ থেকে মাটি কাটার গোপন তথ্য পেয়ে প্রশাসনিক টিম নিয়ে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

অভিযানে অবৈধভাবে টিলা কেটে পরিবেশের ভারসাম্য নষ্ট করা ও জমির শ্রেণি পরিবর্তন করার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর সংশ্লিষ্ট ধারায় মো. আবদুর শুক্কুর নামক এক ব্যক্তিকে পাঁচ লক্ষ টাকা জরিমানা করে তৎক্ষণাত আদায় করা হয়।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM