বর্তমানে রেল চলাচলে হুমকি তৈরি হয়েছে: রেলমন্ত্রী

নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্য দিয়ে নিরাপদ রেলযাত্রাকে অস্থিতিশীল করা হচ্ছে বলে জানিয়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি ও তাদের সমমনা দলগুলো যে রাজনৈতিক কর্মসূচি দিচ্ছে, এ সময়টাতে রেল সম্পর্কিত সহিংসতা বাড়ছে।

- Advertisement -

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে রেলভবনের সভাকক্ষে দেশের বিভিন্ন স্থানে রেলে নাশকতা বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

রেলমন্ত্রী বলেন, বর্তমানে রেল চলাচলে হুমকি তৈরি হয়েছে। এক্ষেত্রে প্রত্যেকের সহযোগিতা চাই। রাজনৈতিক কর্মসূচির সঙ্গে রেলকে সম্পৃক্ত করে এই সন্ত্রাসী কর্মকাণ্ডে ফেলে জনজীবন যে হুমকির মধ্যে ফেলা হচ্ছে, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এগুলো প্রতিটি ফৌজদারি অপরাধ। আমাদের দিক থেকে আমরা নিরাপদ রেল যাত্রার সর্বাত্মক চেষ্টা করছি।

নূরুল ইসলাম সুজন ব‌লেন, তেজগাঁওয়ে ট্রেনে আগুনের ঘটনায় রেলের ডিস্ট্রিক্ট ট্রান্সপোর্ট অফিসারকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে৷ কমিটিকে আগামী ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে৷
আগুনের ঘটনায় দুর্বৃত্তরা যাত্রী‌বে‌সে ট্রেনেই ছিল ব‌লে জানান তি‌নি।

- Advertisement -islamibank

এর আ‌গে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর পাঁচটার দিকে রাজধানীর তেজগাঁওয়ে নেত্রকোণা থেকে ছেড়ে আসা ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় চার জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল জানান, নেত্রকোণা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি তেজগাঁও স্টেশন ছেড়ে চলা শুরু করতেই আগুন লাগে।

ভোর ৫টা ৫ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ছুটে গিয়ে ৫টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। কে বা কারা ট্রেনটিতে আগুন দিয়েছে তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM