শাহজালালে সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণসহ নারীযাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা মুল্যের ৮ কেজি ২১৭ গ্রাম ওজনের স্বর্ণের বার ও অলংকার জব্দ করেছে শুল্ক গোয়েন্দার বিশেষ টিম।

- Advertisement -

দুবাই থেকে আসা এমিরেটস এয়ারওয়েজের রেখা পারভীন নামের এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

- Advertisement -google news follower

গতকাল বুধবার (২০ ডিসেম্বর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক ফারহানা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইন্স এর ফ্লাইট নং- EK584 এর যাত্রী রেখা পারভীনকে তল্লাশি করে তার সাদা হ্যান্ড ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

জব্দ করা স্বর্ণ (যাত্রীসহ) গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। গণনা করে ৬৯টি স্বর্ণবার, ১টি স্বর্ণের চেইন পাওয়া যায়।

পরে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৬টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। মোট উদ্ধার করা স্বর্ণের বারের ওজন ৮ কেজি ৪ গ্রাম, ১টি স্বর্ণের চেইন যার ওজন ১১৫ গ্রাম এবং ৬টি স্বর্ণের চুড়ি যার ওজন ৯৮ গ্রাম।

উদ্ধার করা স্বর্ণের মোট ওজন ৮ কেজি ২১৭ গ্রাম। স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।

এরপর স্বর্ণবারগুলো ঢাকা কাস্টম হাউসের গুদামে জমা দেওয়া হয় ও যাত্রীকে আটক করে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM