শাহাদাত-নজিবুল্লাহ ঝড়ে চট্টগ্রামের বিপিএল মিশন শুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বন্দরনগরীর দলটি। শাহাদাত হোসেন দিপু ও নজিবুল্লাহ জাদরানের জোড়া ফিফটিতে ৯ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চট্টগ্রাম।

- Advertisement -

সোমবার (১৯ জানুয়ারি) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ১৭৭ রান সংগ্রহ করে সিলেট স্ট্রাইকার্স। জয়ের জন্য বিশাল রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮০ রান তুলে ফেলে চ্যালেঞ্জার্স।

- Advertisement -google news follower

১৭৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিমকে হারায় চট্টগ্রাম। মাত্র ২ রানে সাজঘরের পথ ধরেন বাঁহাতি ওপেনার। আরেক ওপেনার শ্রীলঙ্কান আভিষকা ফার্নান্দো এক প্রান্তে ঝোড়ো ব্যাটিং অব্যাহত রাখেন। ৭টি চার ও একটি ছয়ে ২৩ বলে ৩৯ রানে নাজমুল হাসান অপুর শিকার হন তিনি। ২ রানের ব্যবধানে ফিরে যান উইকেটকিপার ব্যাটার ইমরান উজ্জামান। চতুর্থ উইকেটে ওভার প্রতি ১০ রান করে সংগ্রহ করেন শাহাদাত দিপু ও নজিবুল্লাহ জাদরান।

মাত্র ৩৬ বলে বিপিএলে নিজের প্রথম ফিফটি পূরণ করেন ডানহাতি ব্যাটার। ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান চ্যালেঞ্জার্স ব্যাটার। আফগান ব্যাটার নজিবুল্লাহ জাদরানও বিধ্বংসী ইনিংস খেলেন। মাত্র ২৮ বলে ফিফটি তুলে নেন নজিবুল্লাহ জাদরান। ৩৯ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন শাহাদাত এবং ৩০ বলে ৬১ রানে অপরাজিত ইনিংস খেলেন নজিবুল্লাহ জাদরার।

- Advertisement -islamibank

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুরন্ত সূচনা পায় সিলেট। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান তোলে গত বারের রানার্সআপরা। ৬৭ রানের মাথায় ব্যক্তিগত ৩৬ ফিরে যান নাজমুল হোসেন শান্ত। মিঠুন ও জাকির মিলে ২৮ রানের জুটি উপহার দেন। ৪টি চার ও ২ ছক্কায় ৪০ রান করেন মিঠুন।

তৃতীয় জুটিতে সিলেটকে বড় পুঁজি এনে দেন হ্যারি টেক্টর ও জাকির আলি। ৭টি চার ও এক ছক্কায় শেষ পর্যন্ত ৭০ রানে অপরাজিত থাকেন বাঁহাতি এই ব্যাটার। আইরিশ ব্যাটার টেক্টরও ২ চারের সাহায্যে ২৬ রানে অপরাজিত থাকেন।

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM