হজ নিবন্ধনের সময়সীমা আরেক দফা বাড়ল

তৃতীয় দফায় বাড়ানো হয়েছে হজ নিবন্ধনের সময়সীমা। এ দফায় হজ গমনেচ্ছুরা আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রাক নিবন্ধনের সুযোগ পাবেন।

- Advertisement -

বুধবার রাতে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে আগামীকাল বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

- Advertisement -google news follower

এতে বলা হয়েছে, হজ যাত্রী ও এজেন্সির বিশেষ অনুরোধে হজের নিবন্ধন সময় বাড়ানো হয়েছে। যদিও হজচুক্তির আগেই সৌদি সরকারকে হাজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর বাধ্যবাধকতা রয়েছে।

বাড়তি এই সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা দিয়ে প্রাথমিক নিবন্ধন করতে হবে। প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধনও করা যাবে।

- Advertisement -islamibank

তবে প্রাথমিক নিবন্ধন করা হলে ২৯ ফেব্রুয়ারির মধ্যে বাকি টাকা পরিশোধ করেও চূড়ান্ত নিবন্ধন করা যাবে। অন্যথায় হজে যাওয়া যাবে না। প্রদত্ত অর্থও ফেরত দেয়া হবে না।

আজ সন্ধ্যা পর্যন্ত হজে যেতে সরকারিভাবে নিবন্ধন করেছেন তিন হাজার ৮০২ জন আর বেসরকারিভাবে ৪৯ হাজার ৩৭১ জন।

চলতি বছর বাংলাদেশের জন্য নির্ধারিত কোটা রয়েছে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। চলতি বছরের হজে যেতে সরকারি-বেসরকারি হজযাত্রীদের নিবন্ধন শুরু হয় গত বছরের ১৫ নভেম্বর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM