লামায় অপহৃত শিশু মহেশখালী থেকে উদ্ধার, আটক ১

বান্দরবানের লামা থেকে অপহৃত ১০ বছর বয়সী শিশু তানজিমুলকে কক্সবাজারের মহেশখালী থেকে উদ্ধার করেছে লামা থানা পুলিশ। এ সময় শামসুল আলম (৩৯) নামের এক অপহরণকারীকে আটক করা হয়।

- Advertisement -

লামা থানা অফিসার ইনচার্জ মো. শামীম শেখ জানিয়েছেন, শিশু অপহরণের অভিযোগ পাওয়ার ৬ ঘণ্টার মধ্যে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান সনাক্ত করা হয়।

- Advertisement -google news follower

পরে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক এবং অপহৃত শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকালে লামা উপজেলার ফাঁসিয়খালী ইউনিয়নের ইয়াংছা ছমুর মুখ এলাকার নিজ বাড়ি থেকে অপহৃত হয় শিশু তানজিমুল। সে ওই বাড়ির মো. এহসান উল্লাহর ছেলে।

- Advertisement -islamibank

লামা থানায় দায়েরকৃত অভিযোগে অপহৃত তানজিমুল হকের মাতা রহিমা বেগম জানান, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে তার ছেলে ইয়াছিন আরাফাত (১৪), মো. এরফান (১২), তানজিমুল হককে বাড়িতে রেখে তিনি স্বামী ও ছোট মেয়েকে নিয়ে জরুরী কাজে বান্দরবান সদরে যান।

বিকেল চারটার দিকে বাড়ি ফিরে তানজিমুলকে বাড়িতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন। খোঁজাখুঁজির একপর্যায়ে অপহরণকারীরা বাদীকে মোবাইল ফোনে জানায়, তানজিমুলকে অপহরণ করে অজ্ঞাতস্থানে আটক করে রেখেছে।

ছেলেকে পেতে হলে মুক্তিপণ বাবদ অপহরণকারীদেরকে এক লক্ষ টাকা দিতে হবে। দাবীকৃত মুক্তিপণের টাকা না দিলে ছেলেকে মেরে ফেলবে। মুক্তিপণের টাকার জন্য তাকে মোবাইল ফোনে একাধিকবার হুমকি দিতে থাকে।

লামা থানা অফিসার ইনচার্জ মো. শামীম শেখ জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযোগ পাওয়ার মাত্র ৬ ঘণ্টার মধ্যে অপহরণকারীর অবস্থান সনাক্ত করে কক্সবাজার জেলার মহেশখালী থানা এলাকা হতে অপহরণকারী শামসু আলমকে আটক করা হয় এবং অপহরণকারীর হেফাজত হতে ভিকটিম তানজিমুলকে উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM