বরিশালের দ্বিতীয় জয়, সিলেটের টানা পঞ্চম হার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসর শুরুর আগে শিরোপার দাবিদার অন্যতম দাবিদার না হলেও ফেভারিটদের কাতারেই রাখা হচ্ছিল মাশরাফী বিন মোর্ত্তজার দল সিলেট স্ট্রাইকার্সকে। তবে মূল আসের শুরুর পরই দেখা গেল ভিন্ন চিত্র। একের পর এক ম্যাচে হারে পয়েন্ট টেবিলের তলানিতে স্থান হয়েছে গত আসরের ফাইনালিস্টদের। এক জয়ের আশায় যখন সিলেট ভক্তরা আকূল তখন সামনে তাদের আরেক পরাজয়ের বৃত্তে থাকা দল বরিশাল। তবে বরিশালের সামনেও একই পরিণতি বরণ করতে হলো মাশরাফীর সিলেটের।

- Advertisement -

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে বরিশাল। দলের হয়ে ৪১ বলে সর্বোচ্চ ৬৬ রান করেছেন আহমেদ শেহজাদ। জবাবে খেলতে নেমে ১৭ ওভার ৩ বলে সবকটি উইকেট হারিয়ে ১৩৭ রানে থেমেছে সিলেট।

- Advertisement -google news follower

বড় লক্ষ্যে খেলতে নেমে প্রথম থেকেই ভুগেছে সিলেট। নিজেকে হারিয়ে খোজা ওপেনার নাজমুল হোসেন শান্ত ৭ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার শামসুর রহমান শুভ উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ২৩ বলে ২৫ রান। লড়াই যা করার একাই করেছেন জাকির হাসান। ৩৪ বলে ৪৬ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। এছাড়া ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল ১৯ বলে ২২ রান করেন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। মোহাম্মদ ইমরান ২৯ রানের বিনিময়ে ৪টি উইকেট শিকার করেন।

টস হেরে ব্যাটিং নেমে পাকিস্তানের সাবেক ওপেনার আহমেদ শেহজাদ ও মাহমুদউলাহর ঝড়ো ইনিংসে বিশাল সংগ্রহ পায় বরিশাল। ৪১ বলে ৯টি চার ও একটি ছয়ে ৬৬ রানের সর্বোচ্চ ইনিংস উপহার দেন ডানহাতি ব্যাটার। শেষ দিকে ঝড় তোলেন মাহমুদউলাহর রিয়াদ। মাত্র ২৩ বলে হাফ সেঞ্চুরির দেখা পান এই ফিনিশার। শেষ পর্যন্ত ২৪ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। এ ছাড়া মিরাজ ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। মুশফিক ২২ এবং সৌম্য সরকার ২০ রানের কার্যকারী ইনিংস খেলেন।

- Advertisement -islamibank

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM